ad

India squad for the t20 world cup| টি টুয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের স্কোয়াড।

টি-টোয়েন্টি বিশ্বকাপ 2022 কে কেন্দ্র করে 15 সদস্যের দল ঘোষণা করেছে ভারত ক্রিকেট বোর্ড । এবারে টি-টোয়েন্টি বিশ্বকাপ 2022 কে নিয়ে ভারত ক্রিকেট বোর্ডের পরিকল্পনা অনেক ।  তাই পরিকল্পনা অনুসারে অনেক সময় নিয়ে ধীরেসুস্থে দল ঘোষণা করেছে ভারত ক্রিকেট বোর্ড। চলুন তাহলে দেখে নেই টি-টোয়েন্টি বিশ্বকাপ 2022 এবার দলের হয়ে কারা কারা থাকছে বিশ্বকাপ মাতাতে

India squad for the t20 world cup| টি টুয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের স্কোয়াড

অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারে টি-টোয়েন্টি বিশ্বকাপ 2022 । বিশ্বকাপে ভারত রোহিত শর্মা কে অধিনায়ক করে  15 সদস্যের দল ঘোষণা করেছেন । সহ-অধিনায়ক হিসেবে থাকছেন কে এল রাহুল। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ 2022 এ ভারতের জন্য সবচেয়ে দুসংবাদ হলো ইনজুরির কারণে তারা দলে পাচ্ছেন না টি টুয়েন্টি দলের নিয়মিত মুখ , রবিন্দ্র জাদেজা কে ।  
বিশ্বকাপের আগে রবীন্দ্র জাদেজার মত একজন অলরাউন্ডার তাদের দল থেকে ছিটকে যাওয়ার কারণে কিছুটা হলেও ক্ষতির সম্মুখীন হয়েছে ভারত ক্রিকেট বোর্ড'। তাছাড়া ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন জাসপ্রিত ভোমরা ।যা ইন্ডিয়াকে কিছুটা হলেও স্বস্তিতে রাখবে।  চলুন তাহলে দেখে নেই টি-টোয়েন্টি বিশ্বকাপ 2022 এ ভারতের স্কোয়াড অথবা খেলোয়ারের তালিকা।

India squad for the t20 world cup| টি টুয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের স্কোয়াড। 




India Squad For ICC T20 World Cup 2022| টি টুয়েন্টি বিশ্বকাপে ভারতের  খেলোয়ারের তালিকা

  1. রোহিত শর্মা
  2. কে এল রাহুল
  3. বিরাট কোহলি
  4. সূর্য কুমার যাদব
  5. দিপক হুদা
  6. রিশাব প্যান্ট
  7. দীনেশ কার্তিক
  8. হার্দিক পান্ডিয়া
  9. রবীচন্দ্রন অশ্বিন 
  10. যুজবেন্দ্র চাহাল 
  11. আকসার প্যাটেল
  12. জাসপ্রিত ভোমরা
  13. ভুবনেশ্বর কুমার 
  14. অর্শদীপ  সিং 
  15. হারসাল পেটেল 
আপনারা সবাই জানেন যে ভারত ক্রিকেট বোর্ডের পাইপলাইন অনেক লম্বা। তাদের মধ্যে অনেকে   নিয়মিত ঘরোয়া লিগে পারফরম্যান্স করার পরেও জাতীয় দলে ডাক পায়না। প্রতিবছরই ভারত ক্রিকেট বোর্ডে এমন দুর্ভাগা ক্রিকেটার থেকেই যায়। যারা নিয়মিত ঘরোয়া লিগে পারফরম্যান্স করে থাকলেও ।নির্বাচকদের নজর কাড়তে সক্ষম হয় না। আবার কেউ কেউ আছে জাতীয় দলে দুয়েক ম্যাচ  সুযোগ  পেলে তাদের সেরা পারফর্মেন্স নিংরে  দেওয়ার পরেও জাতীয় দলে জায়গা পাকাপোক্ত  করতে পারে না। তাদের  মধ্যে কয়েকদিন হল মানিশ পান্ডে, ঈশান কিশান, সঞ্জু স্যামসন ,মোঃ শামী, মোঃ সিরাজ, নটরাজন ইত্যাদি ।
ঈশান কিশান ভারতের হয়ে টি-টোয়েন্টিতে ম্যাচ খেলার সুযোগ পেয়েছে সেই 19 টি । এই ১৯ টি ম্যাচে 3০ গড়ে 131 স্ট্রাইকরেটে রান করেছে 543। যা টি-টোয়েন্টিতে খুব মানানসই একটি পরিসংখ্যান।
অপরদিকে সানজু স্যামসন ভারতের হয়ে টি-২০ তে 15 ইনিংসে 21 গড়ে 135 স্ট্রাইকরেট রান করেছে 296। যা t20 ফরমেটে খুবই আদর্শ পরিসংখ্যান । 
তাছাড়া তাদের আইপিএল এর পরিসংখ্যান আরো বেশি রঙিন এবং অন্যান্য ঘরোয়া টি-টোয়েন্টি লিগের তারা দারুণ পারফর্মেন্স করে যাচ্ছে বছরের পর বছর। জাতীয় দলের হয়ে হাতেগোনা কিছু ম্যাচ খেলার সুযোগ পাওয়ার পরেও তাদের পারফরমেন্সের দারুন । তারপরেও তারা থেকে যাচ্ছে নির্বাচকদের দৃষ্টির আড়ালে। কেননা  যারা স্কোয়াডে জায়গা পেয়েছে তারা এদের চেয়ে ভালো পারফরম্যান্স করার ফলেই স্কোয়াডে জায়গা পেয়েছে ।
তাছাড়া মোহাম্মদ সামি নটরাজন মোহাম্মদ সিরাজ তারা বিভিন্ন ঘরোয়া লিগে নিয়মিত পারফরম্যান্স করে যাচ্ছে । তাদের মাঝে কেউ কেউ জায়গা পাচ্ছে টেস্ট দলে আবার কেউ কেউ জায়গা পাচ্ছে অডিয়াই দলে । 
আসলে নির্বাচকদের ওএখানে  কিছু করার নে।  কেননা পাইপলাইন অনেক লম্বা হওয়ার কারনে  কিছু প্লেয়ার ভাল খেলেও বাদ পড়তে হচ্ছে ।কেননা স্কোয়াড তো ঘোষনা করা লাগে ১৫ জনের । 
টি-টোয়েন্টি বিশ্বকাপ 2022 কে কেন্দ্র করে সব দলই তাদের প্রস্তুতি নিচ্ছে খুব ভালো করেই । অন্যান্য দলের তুলনায় ভারত দল তদের প্রস্তুতি আশানুরূপভাবে শুরু করতে পারেনি । সদ্য শেষ হওয়া এশিয়া কাপে ও তাদের পারফরম্যান্স ছিল হতাশাজনক। তারা সুপার ফোরে প্রথমে পাকিস্তানের সাথে হেরে  যায় এবং পরবর্তীতে -শ্রীলঙ্কার সাথে হেরে এক ম্যাচ হাতে রেখেই ফাইনাল ম্যাচ খেলার স্বপ্ন থেকে ছিটকে যায় । সুপার ফোর এর শেষ ম্যাচে তারা আফগানিস্তানের সাথে সান্ত্বনার জয় দিয়ে শেষ করে এশিয়া কাপ 2022 এর মিশন। 
এশিয়া কাপ 2022 এ  ভারতের জন্য স্বস্তির ব্যাপার হলো রানে ফেরার  ইঙ্গিত দিয়েছে বিরাট কোহলি। একটি সেঞ্চুরি সহ  দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিল বিরাট কোহলি। এই সেঞ্চুরির মাধ্যমে বিরাট কোহলি প্রায় তিন বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরির মুখ দেখতে পায় । 
তাছাড়া ভারত ক্রিকেট দল তাদের নিজেদের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টির ম্যাচে হারের মাধ্যমে সিরিজ শুরু করে। প্রস্তুতির যাই হোক ভারতীয় দলের ওপর এটা আশা করা যায় যে, বিশ্বকাপে তারা ভালো একটি পারফরম্যান্স করবে। কেননা তাদের স্কোয়াড মোটামুটি দারুন শক্তিশালী একটি স্কোয়াড। 


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

ad