T20 world cup 2022, South Africa squad | টি টুয়েন্টি বিশ্বকাপের জন্য দক্ষিন আফ্রিকার ১৫ সদস্যের দল ঘোষনা

টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়সূচি 2022 প্রকাশ করার পর থেকেই বিশ্বকাপে অংশগ্রহণ করা সবগুলো দল,  বিশ্বকাপকে ঘিরে তাদের পরিকল্পনা সাজিয়ে যাচ্ছে । যদিও টি-টোয়েন্টি বিশ্বকাপ আসতে প্রায়  একমাস এর উপর সময়ে রয়েছে তার পরেও টি -টোয়েন্টি বিশ্বকাপ 2022 কে ঘিরে বেশ কয়েকটি দল তাদের পরিকল্পিত স্কোয়াড  ঘোষণা করে ফেলেছে।  অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের পর এবার দক্ষিণ আফ্রিকা তাদের বিশ্বকাপ বিশ্বকাপের জন্য 15 সদস্যের দল ঘোষণা করেছে এবং তিনজনকে রেখেছে স্ট্যান্ডবাই হিসেবে। চলুন দেখে নেই কারা কারা প্রতিনিধিত্ব করছে সাউথ আফ্রিকার হয় এবারের আই সি টি টোয়েন্টি বিশ্বকাপ 2022 এ । 

আরো জেনে নিন টি টুয়েন্টি বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ার স্কোয়াড 



 T20 world cup 2022, South Africa  squad | টি টুয়েন্টি বিশ্বকাপের জন্য দক্ষিন  আফ্রিকার ১৫ সদস্যের দল ঘোষনা 

জেনে নিন টি টুয়েন্টি বিশ্বকাপের সময়সূচি ২০২২ 

 T20 world cup 2022  South Africa squad । টি টুয়েন্টি বিশ্বকাপের জন্য দক্ষিন আফ্রিকার   স্কোয়াড 

  1. টেম্বা বাভুমা (অধিনায়ক)
  2. কুইন্টন ডি কক
  3. হেনরিখ ক্লাসেন
  4. রেজা হেন্ড্রিক্স
  5. কেশব মহারাজ
  6. এইডেন মার্করাম
  7. ডেভিড মিলার
  8. লুঙ্গি এনগিডি
  9. অ্যানরিচ নর্টজে
  10. ওয়েন পার্নেল
  11. ডোয়াইন প্রিটোরিয়াস
  12. কাগিসো রাবাদা
  13. রিলি রোসোউ
  14. ত্রিস্তান শাবস
  15. সেন্টব্রেসি

South Africa t20 squad for world cup 2022 । টি টুয়েন্টি বিশ্বকাপে সাউথ আফ্রিকার  খেলোয়ারের তালিকা 

অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ কে নিয়ে ভালোভাবেই পরিকল্পনা সাজাচ্ছে টিম দক্ষিণ আফ্রিকা। টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়সূচি অনুযায়ী 15 ই অক্টোবর থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ 2022। টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার এক মাসের চেয়েও বেশি সময় আগেই টিম সাউথ আফ্রিকা ঘোষণা করে দিয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তাদের 15 সদস্যের স্কোয়ারড।
 টেম্বা বাভুমার  নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপ 2022 এর মিশন শুরু করবে সাউথ আফ্রিকা ক্রিকেট দল। তাছাড়া দলে আছে  কুইন্টন ডি কক, ডেভিড মিলার , কাগিসো রাবাদা ,রিলি রোসো দের মতো অভিজ্ঞ কিছু খেলোয়ার ।অভিজ্ঞ প্লেয়ারদের সাথে আছে বেশ কিছু তরুন তুর্কি যারা যেকোন সময় খেলার  মোমেন্টাম পালটে দেওয়ার ক্ষমতা রাখে ।

প্রতিবার বিশ্বকাপে প্রত্যাশিতভাবেই সেরা দল ঘোষণা করে সাউথ আফ্রিকা ক্রিকেট টিম। টি-টোয়েন্টি বিশ্বকাপ অথবা অডিও বিশ্বকাপ যাই হোক না কেন প্রতি  আইসিসি ইভেন্টেই  অন্যতম ফেভারিট দল হিসেবেই অংশগ্রহণ করে সাউথ আফ্রিকা ক্রিকেট দল। 

আপনি ভাগ্যের ফের বলেন অথবা স্নায়ুচাপ না ধরে রাখার ক্ষমতা যাই বলুন না কেন প্রতিবার তাদের মিশন শেষ হয় সেমিফাইনাল অথবা কোয়ার্টার ফাইনাল পর্যন্ত গিয়েই । ব্যাপার
টা  কাকতালীয় হলেও সত্য যে , অজানা কোন  ক্ষমতা বলে তারা সেমিফাইনাল এর গন্ডি পেরুতে পারে না কোন মতেই ।তাদের সামনে হয়তো বাধা  হয়ে দাঁড়ায় ডিএল মেথধ  অথবা যমদুত হয়ে দাঁড়ায় কোন খেলোয়াড় । কাকতালিয় ভাবে এবারো হয়তো তাদের সামনে বড় কোন দেয়াল এসে দাঁড়িয়ে থাকবে সেমিফাইনাল অথবা কোয়ার্টার ফাইনাল এর আগে। 

South Africa  squad against England 2022 । ইংল্যান্ডের বিপক্ষে দক্ষিন আফ্রিকার স্কোয়াড 

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ 2022 কে কেন্দ্র করে প্রত্যেক দলই নিজেদের প্রস্তুতি সেরে নিচ্ছেন দারুন ভাবে । নিজেদের কে বিশ্ববাসির কাছে সেরা হিসেবে উপস্থাপন করার জন্য সেরা প্রস্তুতি টাই নিচ্ছেন প্রতেক দল ।নিজেদের কে ব্যস্ত  রাখছেন ক্রিকেট  খেলার মাধ্যমে ।তাই দখন আফ্রিকা দল তাদের প্রস্তুতি তে কোন ঘাটতি রাখতে চান না ।
তাই তারা সেপ্টেম্বরের শেষের দিকে , সম্ভবত ২৭ সেপ্টেম্বর থেকে ইংল্যান্ডের বিপক্ষে খেলবে টি টুয়েন্টি সিরিজ ।আসন্ন এই সিরিজের জন্য হয়তো তারা আর কোন দল ঘোষনা করবে না । সম্ভবত তারা এই ১৫ সদস্যের দল দিয়েই বিশ্বকাপের প্রস্তুতি সেরে নিবে । এতে করে দেখা যাবে যারা যারা এই সিরিজে ভালো পারফর্মেন্স দেখাতে পারবে তারাই জায়গা পাবে বিশ্বকাপের চুড়ান্ত ইলিভেনে । এতে করে দলের সকল প্লেয়ার রা চাইবে তাদের সেরা টা দিয়ে বিশ্বকাপে নিজের জায়গা পাকা পোক্ত করার জন্য ।এটা অবশ্যই তাদের দলের জন্য পজিটিভ  একটাদিক আর ভালো একটা উদ্দেগ হতে যাচ্ছে । 


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url