ad

ব্রাজিলের প্লেয়ারের নাম লিষ্ট ২০২২। ব্রাজিলের বিশ্বকাপ স্কোয়াড ২০২২

 চলতি বছর নভেম্বর 20 তারিখ থেকে শুরু হতে যাচ্ছে চার বছর পর পর অনুষ্ঠিত হতে যাওয়া   গ্রেটেস্ট শো অন আর্থ নামক ফুটবল বিশ্বকাপ। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলার সবচেয়ে জনপ্রিয় আসর  ফুটবল বিশ্বকাপের পর্দা উঠতে আর মাত্র কিছু দিন বাকি। তাই কোটি কোটি ফুটবল ভক্তদের মনের কেন্দ্রবিন্দুতে অবস্থান করছে কাতার ফুটবল বিশ্বকাপ 2022। তাই আপনাদের আগ্রহ কে কেন্দ্র করে সাজিয়েছি আমাদের  এই আজকের  আয়োজন। 

দীর্ঘ এক থেকে দেড় বছর বাছাইপর্বের যুদ্ধ পেরিয়ে যারা কাতার বিশ্বকাপ 2022 এ খেলার যোগ্যতা অর্জন করেছে তাদেরকে নিয়ে সাজিয়েছি আমাদের  বিশেষ এই ধারাবাহিক আয়োজন । আমাদের ধারাবাহিক আয়োজন এর দ্বিতীয়  পর্বে থাকছে ব্রাজিলের  দল নিয়ে বিস্তারিত।  চলুন তাহলে শুরু করা যাক। 


 ফুটবল বিশ্বকাপ ২০২২ এ  ব্রাজিল দলের খেলোয়ারের তালিকা 



২০২২ ফুটবল  বিশ্বকাপে ব্রাজিল  দল 

এবারের বিশ্বকাপে ব্রাজিল দলের উপর সবারি থাকবে বাড়তি মনোযোগ।কারন এবারের বিশ্বকাপে রেংকিং এ শীরষস্থানে থেকে প্রতিযোগিতা শুরু করবে ব্রাজিল।  তাদের হাতে প্রচুর লম্বা স্কোয়াড এবং তাদের প্রত্যেক টা পজিশনে একাধিক ব্যাকাপ প্লেয়ার থাকার কারনে প্রচুর শক্তিশালি দল ঘঠন করতে যাচ্ছে ব্রাজিল ।
তাদের গোলকিপার পজিশনে থাকবে প্রিমিয়ার লীগের সেরা দুই গোলকিপার এডারসন এবং এলিসনদের মতো গোলকিপার ।তাছাড়া  তাদের ডিফেন্স থেকে শুরু করে মিডফিল্ডার,এটাকিং সব পজিশনেই আছে একাধিক বিশ্বমানের প্লেয়ার ।তাই চলুন দেখে নেই ব্রাজিলের সম্পূর্ণ স্কোয়াড ।

বিশ্বকাপে ব্রাজিলের স্কোয়াড 

  1. অ্যালিসন বেকার
  2. এডারসন
  3. ওয়েভারটন 
  4. মারকুইনস
  5. এডার মিলিতাও
  6. ব্রেমের
  7. দানিলো
  8. দানি আলভেজ 
  9. থিয়াগো সিলভা
  10. অ্যালেক্স সান্দ্রো
  11. অ্যালেক্স তেলেস
  12. ফ্রেড
  13. রিভেইরা
  14. দানিলো
  15. ব্রুনো গুইমারেস
  16. ক্যাসেমিরো
  17. ফাবিনিয়ো 
  18. লুকাস পাকেতা
  19. নেইমার
  20. ভিনিসিউস জুনিয়র
  21. অ্যান্তোনি
  22. রদ্রিগো
  23. গ্যাব্রিয়েল জেসুস
  24. রিচার্লিসন
  25. রাফিনিয়া
  26. পেদ্রো

কেমন হতে পারে এবারের বিশ্বকাপে ব্রাজিলের দল  

এবারের বিশ্বকাপে ব্রাজিলের দল টা হবে একদম দুরধান্ত একটা দল ।কারন তাদের প্রত্যেক টা পজিশনে একাধিক বিশ্বমানের প্লেয়ার আছে ।তাই তাদের কোচ কে দল ঘঠন করার সময় বিপদে পরার সম্ভাবনাও রয়েছে ।কারন চলুন দেখে নেই তাদের প্লেয়ার দের পজিশন ।

গোলকিপার 

ব্রাজিলের গোলবারের দায়িত্বে থাকবে এসিশন বেকার ।আর তার বেকাপ হিসেবে থাকবে এডারসন মোয়ারেস ।যিনি কিনা গত আসরে প্রিমিয়ার লীগের মতো আসরে সেরা গোলকিপার নির্বাচিত হয়েছে ।সে হয়তো ব্রাজিল ছাড়া অন্য দলে খেললে  বিশ্বকাপের মতো আসরে ব্যাঞ্চ ওয়ারমার হতে হতো না ।

ডিফেন্স

তাদের ডিসেন্সে দিকেও আপনি চোখ বন্ধ করে ভরসা রাখতে পারেন ।তাদের সেন্টার ব্যাক পজিশনে আছে মিলিটাও,মারকুইনুস ,থিয়াগো সিলবাদের মতো বিশ্বকাপানো ডিফেন্ডার ।তাই তাদের সেন্টার ব্যুয়াক পজিশনে হয়তো কোন চিন্তার কারন থাকবে না তাদের ।

মিডফিল্ডার 

বরাবরের মতো ব্রাজিলের মিডফিল্ড ও মোটামোটি ভালই ।তাদের মিড ফিল্ডের নেতৃত্ব দিবে ক্যাসিমেরু,গুয়ামারেস,পাকুয়েতাদের মতো মিডফিল্ডার।তাই খেলার কন্ট্রোল যে ব্রাজিলের হাতে থাকবে এটা নিয়ে কোন সন্দেহ থাকার কথা না। 

ফরোয়ার্ড 

এবারের বিশ্বকাপে ব্রাজিল দলের সবচেয়ে বেশি আলো ছড়াবে ব্রাজিল দলের ফরোয়ার্ডরা। কারন ভিনিসিয়াস,নেইমার ,রদ্রিগো,রাফিনিয়া,এন্টোনি,জেসুস দের মতো খেলোয়াররা আছে ব্রাজিলের এটাকিং পজিশনে ।যেখানে ফর্মে আছে নেইমার জুনিয়র। আর ব্রাজিলের জন্য সবচেয়ে খুশির সংবাদ হচ্ছে এবারের বিশ্বকাপে নেইমারের চেয়েও ভয়ংকর ফর্মে আছে ভিনিসিয়াস। তাই তারা যদি দুই জন একসাথে জ্বলে উঠতে পারে তাহলে বিপক্ষ দলের ডিফেন্সদের চেয়ে থাকা ছাড়া আর কোন উপায় থাকবে বলত

দুর্বলতা 

ব্রাজিল দলের খেলাটা মুলত দল নিরভরশীল একটা দল। এবারের বিশ্বকাপে তাদের দলে তেমন কোন দুর্বল যোন নেই। তবে তারা হয়তো এবারের বিশ্বকাপে একটা জায়গায় ভোগতে পারে ,সেটা হল এবারে তাদের দলে কৌতিনিয়োর মতো গোলস্কোরার মিডফিল্ড নাই। আর গত আসরে ব্রাজিলের দলের সেরা পারফর্মার কৌতিনিয়োর ও ফর্ম নাই ।


 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

ad