বাংলাদেশ বনাম ইংল্যান্ড সিরিজের সময়সূচি

দীর্ঘদিন পর বাংলাদেশের মাঠে ঘড়াতে যাচ্ছে ইংল্যান্ড বনাম বাংলাদেশ এর মধ্যকার দিপাক্ষিক সিরিজ।২০১৬ সালের পর আবার ইংল্যান্ড জাতীয় দলকে আতিথ্য দেবে বাংলাদেশ। আসন্ন এই সিরিজে  ৩ টি ওডিয়াই এবং ৩ টি টি-টোয়েন্টি  ম্যাচ খেলার কথা রয়েছে।চলুন তাহলে আর দেরি না করে জেনে নেই,বাংলাদেশ বনাম ইংল্যান্ড সিরিজ ২০২৩ সম্পর্কে বিস্তারিত 


বাংলাদেশ বনাম ইংল্যান্ড সিরিজের সময়সূচি


বাংলাদেশ বনাম ইংল্যান্ড সিরিজ ২০২৩

বাংলাদেশ এবং ইংল্যান্ডের সমজোতার মাধ্যমে দিনক্ষন ঠিক করা হয়েছে আসন্ন এই দিপাক্ষিক সিরিজ এর।২০ ফেব্রুয়ারী দেশে আসার কথা বর্তমান ওডিয়াই চ্যাম্পিয়নদের।তারপর তারা দেশে কিছুদিন অবস্থান করবে।

১লা মার্চ ওডিয়াই ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশ বনাম ইংল্যান্ড সিরিজের ১ম ম্যাচ। ১ম ২ টি ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুরে।তারপর ৩য়  ম্যাচ টি খেলার জন্য উভয় দল উড়াক দিবে চট্টগ্রামের উদ্দেশ্যে।
সেখানে খেলা হবে ৩য় ওডিয়াই এবং ১ম টি-টোয়েন্টি ম্যাচ।উক্ত দুইটি ম্যাচ শেষ করার পর দুই দল আবার ফেরত আসবে মিরপুর, লক্ষ্য উক্ত সিরিজে শেষ করার জন্য বাকি দুটি ম্যাচ খেলা।বাকি দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার মাধ্যমে শেষ হবে বাংলাদেশ বনাম ইংল্যান্ড সিরিজ ২০২৩

বাংলাদেশ বনাম ইংল্যান্ড সিরিজের সময়সূচি 

ওডিয়াই ম্যাচের সময়সূচী
ম্যাচ নং তারিখ ভেন্যু সময়
০১ ০১.০৩.২৩ মিরপুর ১২ঃ০০ pm
০২ ০৩.০৩.২৩ মিরপুর ১২ঃ০০ pm
০৩ ০৬.০৩.২৩ চট্টগ্রাম ১২ঃ০০ pm
টি টয়েন্টি ম্যাচের সময়সুচি
ম্যাচ নং তারিখ ভেন্যু সময়
০১ ০৯.০৩.২৩ চট্টগ্রাম ০৬ঃ০০ PM
০২ ১২.০৩.২৩ মিরপুর ০৬ঃ০০ PM
০৩ ১৪.০৩.২৩ মিরপুর ০৬ঃ০০ PM

ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের স্কোয়াড

যেহেতু বাংলাদেশ প্রিমিয়ার লিগের পর পরই অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ বনাম ইংল্যান্ড সিরিজ। তাই বাংলাদেশ বোর্ড অপেক্ষা করবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শেষ হওয়া পর্যন্ত।কেননা বিপিএলের পারফর্মেন্স এর উপর ভিত্তি করে হয়তো কিছু ক্রিকেটার দলে আসতে পারে।
বিশেষ করে এবার আলো ছড়াচ্ছে দীর্ঘ দিন যাবত দল থেকে বাদ পড়া ক্রিকেটার নাসির হোসেন।এবারের বিপুএলে ব্যাটে বলে সমান তালে পারফর্মেন্স দেখিয়ে জানান দিছে,নাসির হোসেন এখনো ফুরিয়ে যায় নি।দল কে দেওয়ার মতো আরো অনেক কিছুই আছে নাসিরের মাঝে।

তাছাড়া আর তেমন পরিবর্তন নাও আসতে পারে স্কোয়াডে।খেলে যাবে পূর্বের স্কোয়াডের অধিকাংশ ক্রিকেটার নিয়েই।তারপরও স্কোয়াড ঘোষণার আগ পর্যন্ত আমাদের অপেক্ষা করা ছাড়া কিছুই নেই।কেননা প্রতিবারই বিসিবি বস পাপন স্যার আমাদের মাঝে নতুন নতুন চমক নিয়ে হাজির হয়।
বাংলাদেশ বনাম ইংল্যান্ড সিরিজ নিয়ে আলোচনা 

বাংলাদেশ বনাম ইংল্যান্ড এর মধ্যকার সিরিজ টি অনুষ্ঠিত হবার কথা ছিল ২০২২ সালের সেপ্টেম্বরে।কিন্তু ইংল্যান্ড বোর্ড বারে বারে ব্যস্ততা দেখিয়ে বাংলাদেশ বনাম ইংল্যান্ড সিরিজটিরর সময়সীমা পিছিয়েছে।তবে এই সিরিজের ওডিয়াই ম্যাচ গুলো ওডিয়াই সুপারলীগের ম্যাচ হওয়ার সিরিজ টি বাতিল করার কোন উপায় ছিল না।তাই একপ্রকার বাধ্য হয়ে তারা ফ্রি টাইম দেখে বাংলাদেশ কে নিশ্চিত করেছে যে,তারা ফেব্রুয়ারিতে বাংলাদেশ সফর করবে এবং নিয়ম অনুযায়ী  কিছুদিন বাংলাদেশে অবস্থান করে ১লা মার্চ থেকে শুরু করবে উক্ত এই সিরিজের ১ম ম্যাচ।

FAQ 

প্রশ্নঃ ইংল্যান্ড দল কবে বাংলাদেশে আসবে?
উত্তরঃ২০ ফেব্রুয়ারী 
প্রশ্নঃ কবে অনুষ্ঠিত হবে বাংলাদেশ বনাম ইংল্যান্ডের ১ম ম্যাচ
উত্তরঃ ১লা মার্চ
প্রশ্নঃবাংলাদেশের স্কোয়াড ঘোষণা করবে কবে?
উত্তরঃএখনো স্কোয়াড ঘোষণার ব্যাপারের অফিশিয়াল কোন ঘোষণা আসে নি।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url