চেন্নাই সুপার কিংস খেলোয়াড় 2024| চেন্নাই সুপার কিংস প্লেয়ার লিস্ট

আইপিএল ২০২৪ এ আবারো ধোনির নেতৃত্বে শক্তিশালী দল গঠন করেছে IPL এর ইতিহাসের সেরা দল চেন্নাই সুপার কিংস। ধোনি ছাড়াও এবারের দলে আছে মোস্তাফিজুর রহমান, ডেভিড কনওয়ে,রভিন্দ্র জাদেজা,মঊন আলি, রাচিন রাভিদ্রা, দেইরি মিথেল সহ মোট ২৫ জন খেলোয়াড়।চলুন তাহলে দেখে নেই এবারের আসরে কেমন হয়েছে তাদের স্কোয়াড।

আরো দেখুন বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা সিরিজ ২০২৪

চেন্নাই সুপার কিংস খেলোয়াড়

এখন পর্যন্ত মোট ১৭ বার অনুষ্ঠিত হয়ে গেছে আইপিএল এর আসর। যার মধ্যে ১৪ বার অংশ গ্রহন করে ৯ বার ফাইনালে খেলে ফেলেছে চেননাই।এই ৯ বারের মধ্যে চার বার শিরোপা উচিয়ে ধরেছে এই দল টি। আর বাকি পাঁচ বার হয়েছে রানার্স আপ। CSK দল টা আইপিএল এর ইতিহাসে সেরা দল ,এটা হয়তো বলার অপেক্ষা রাখে না।

চেন্নাই সুপার কিংস খেলোয়াড় 2024

জেনে নিন আর্জেন্টিনা খেলা কবে ২০২৪


তাদের সেরা হওয়ার পেছনে একটা গোপন মন্ত্র আছে। সেটা হল প্রতিবার সেরা সেরা প্লেয়াড় নিয়ে দল গঠন করা। চেন্নাই এর দল শক্তিশালী হওয়ার পেছনে যে বিষয়টা সবচেয়ে বেশি ভুমিকা রাখে সেটা হল বিশ্বমানের দেশীয় প্লেয়ার দিয়ে দল গঠন করা।

রবিন্দ্র জাদেজা, রিতুরাজ গাইক্বড,আজিঙ্কা রাহানে,সিভাম ডুবে, সারদুল ঠাকুর, ডিপক চাহার দের মত আছে বিশ্বমানের লোকাল প্লেয়ার। এদের মধ্যে জাদেজা, সিবাম ডুবে দের মত অলরাউন্ডার যেকোন মুহূর্তে খেলার মোর ঘুরিয়ে দেওয়ার জন্য বিশেষ ভুমিকা রাখতে পারে।

আরো জানুন কোপা আমেরিকা ২০২৪ সময় সূচি

তাছাড়া চেন্নাই সুপার কিংস এর বিদেশি প্লেয়ার গুলোও মারাত্মক ভাল। নিউ জিল্যান্ডের ইনফর্ম ব্যাটার ডেভন কনওয়ে,স্পিন অলরাউন্ডার মিথেল সান্টনার,বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত মারকুটে অলরাউন্ডার রাচিন রবিন্দ্র, মারকুটে ব্যাটার ডেরি মিথেল, বাংলাদেশের কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান, ইংল্যান্ডের আরেক মারকুটে অলরাউন্ডার মঊন আলি, লংকান স্পিন বলার মাহিশ ঠিকশানা, লংকান নতুন মালিঙ্গা মাথিশা পাথিরানা দের নিয়ে বিদেশি কোঠার প্লেয়ার গুলো বিশ্বমানের।

চেন্নাই সুপার কিংস খেলোয়াড় 2024

২০ ওভারের খেলার সবচেয়ে বেশি ভুমিকা রাখে একজন অলরাউন্ডার। কেননা একজন অলরাউন্ডার খেলা মানে একজন অতিরিক্ত বোলার বা একজন অতিরিক্ত ব্যাটার নিয়ে খেলা, যা ২০ ওভারের ম্যাচে অনেক গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে। চেন্নাই দল টি শক্তিশালী করেছে মুলত একাধিক বিশ্বমানের টি টুয়েন্টি অলরাউন্ডার।

ভারতের রবিন্দ্র জাদেজা, সিভাম ডুবে, সারদুল ঠাকুরদের প্রতি থাকবে বিশেষ নজর। তাছাড়া নিউজিল্যান্ডের তরুন অলরাউন্ডার রাচিন রবিন্দ্র, ইংল্যান্ডের বিশ্বচ্যাম্পিয়ন অলরাউন্ডার মোয়েন আলি, নিউজিল্যান্ডের আরেক অলরাউন্ডার ডেড়ি মিথেল দলের জন্য আনবে বাড়তি এনার্জি। তাছাড়া নিউজিল্যান্ডের মিথেল সান্টনাও দলের প্রয়োজনে ঘুরাতে পারে নিজের ব্যাট টা, যা দলের প্রয়োজনে আসবে কাজে।

চেন্নাই সুপার কিংস প্লেয়ার লিস্ট

কথা তো অনেক হল, চলুন এবার দেখে নেই চেন্নাই দলের সম্পূর্ণ প্লেয়ার লিস্ট

প্লেয়ার ভূমিকা ( Role) দেশ (Country)
এমএস ধোনি WK- ব্যাটসম্যান ভারত
রুতুরাজ গায়কওয়াড় ব্যাটসম্যান ভারত
আজিংকা রাহানে ব্যাটসম্যান ভারত
শেখ রাশেদ ব্যাটসম্যান ভারত
আভানিশ রাও আরাভেলি ব্যাটসম্যান ভারত
ডেভন কনওয়ে ব্যাটসম্যান নিউজিল্যান্ড
সামির রিযবি ব্যাটসম্যান ভারত
রবীন্দ্র জাদেজা অলরাউন্ডার ভারত
মিচেল স্যান্টনার বোলার নিউজিল্যান্ড
মঈন আলী অলরাউন্ডার ইংল্যান্ড
শিবম দুবে অলরাউন্ডার ভারত
নিশান্ত সিন্ধু অলরাউন্ডার ভারত
অজয় মণ্ডল অলরাউন্ডার ভারত
শারদুল ঠাকুর অলরাউন্ডার ভারত
রাচিন রাভিন্দ্র অলরাউন্ডার নিউ জিল্যান্ড
ডেরি মিথেল অলরাউন্ডার নিউ জিল্যান্ড
রাজবর্ধন হাঙ্গারগেকর বোলার ভারত
দীপক চাহার বোলার ভারত
মহেশ থেকশান বোলার শ্রীলংকা
মাথিশা পাথিরানা বোলার শ্রীলংকা
মুকেশ চৌধুরী বোলার ভারত
মোস্তফিজুর রহমান বোলার বাংলাদেশ
সিমরনজিৎ সিং বোলার ভারত
প্রশান্ত সোলাঙ্কি বোলার ভারত
তুশার ডেসপান্ডে অলরাউন্ডার ভারত

চেন্নাই সুপার কিংস মুস্তাফিজুর রহমান

2024 IPL এ বাংলাদেশি কাটার মাস্টার,মোস্তাফিজুর রহমান কে দলে ভিড়িয়েছে আইপিএলের সবচেয়ে সফল এই দল টি। বাংলাদেশি এই বোলার এর ভিত্তি মুল্য ছিল ২ কোটি।cks নিলামের মাধ্যমে এই বোলার কে কিনেছে ২ কোটি রুপি দিয়েই।

ডিসেম্বরের নিলামে মোস্তাফিজের জন্য প্রথমে ভিড করে সুপার কিংস। কিংস এর ভিডের পরে আর কেউ মোস্তাফিজ কে দলে নেওয়ার জন্য আগ্রহ প্রকাশ করে নাই।যার জন্য ভিত্তি মুল্য তেই কিনতে সক্ষম হয়েছে ২০১৬ সালে আইপিএল এর সেরা তরুণ খেলোয়াড় এর পুরুষ্কার প্রাপ্ত এই বাংলাদেশি কে। মোস্তাফিজের আগে অথবা পরে আর কোন বিদেশী খেলোয়াড় এই পুরুষকার জিততে পারে নি।

চেন্নাই সুপার কিংস এর মালিক কে

চেননাই এর মালিক হল এন. শ্রীনিবাসন

চেন্নাই ক্রিকেট স্টেডিয়াম

এম এ চিদম্বরম স্টেডিয়াম

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url