২০২২ বিশ্বকাপের টিকিটের দাম | FIFA World Cup 2022 tickets price

 ফুটবল বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল আসর হতে যাচ্ছে 2022 এর কাতার বিশ্বকাপ।বিগত যতগুলো ফুটবল বিশ্বকাপের আসর সংঘটিত হয়েছে তারমধ্যে সবচেয়ে ব্যয়বহুল আসর হবে এবারের কাতার বিশ্বকাপ।

এমনকি বিগত সব আসরের মোট খরচের চেয়েও 2022 কাতার বিশ্বকাপ আসরের খরচ  অনেক বেশি ।2022 এর ফুটবল বিশ্বকাপ টি সফল ভাবে সংঘটিত হবার জন্য কাতার সরকার খরচ করেছেন দুই হাত ভরে।তাই বিশ্বকাপ শুরু হওয়ার অনেক আগে থেকেই এর উত্তেজনা রয়েছে চরম তুঙ্গে।





২০২২ বিশ্বকাপের টিকিটের দাম  | FIFA World Cup 2022 tickets price


আরো জানুন  ২০২২ এর বিশ্বকাপে  কারা  কারা চান্স পেয়েছে 

রাশিয়া বিশ্বকাপ 2018 রাশিয়া সরকার বিশ্বকাপের জন্য মোট খরচ করেছিলেন 15 বিলিয়ন ডলার। আর এক্ষেত্রে 2022 কাতার বিশ্বকাপের জন্য কাতার সরকার খরচ করে করবেন 220 বিলিয়ন ডলার।যা বাংলাদেশী মুদ্রায়  আসে প্রায় ১৮ লাখ ৯৭ হাজার কোটি কোটি টাকা ।যা 2022-23 অর্থবছরে বাংলাদেশের বাজেটের তুলনায় প্রায় তিনগুণ।উল্লেখ্য 2022 অর্থবছরে বাংলাদেশের মোট বাজেট ধরা হয়েছে  ৬ লাখ ৮০ হাজার কোটি টাকা।এত এত খরচের ভিড়ে ফুটবলপ্রেমীদের মনে প্রশ্ন জাগতেই পারে,কেমন হতে পারে 2022 কাতার বিশ্বকাপের টিকিটের দাম?তবে কি ধরা ছোঁয়ার বাইরে চলে যাবে টিকিটের দাম!চলুন তাহলে জেনে নিই কাতার বিশ্বকাপ টিকেটের দাম কত।

আপনি জানেন কি ২০২৬ ফুটবল বিশ্বকাপ কোথায় হবে ?জেনে না থাকলে জেনে নিন এখনি 

কাতার বিশ্বকাপে  টিকেটের দাম কত । FIFA World Cup 2022 tickets price

করণা মহামারীর কথা চিন্তা করে ফিফা  কাতার বিশ্বকাপ 2022  টিকিটের মূল্য কমিয়ে দিয়েছে । এবারের বিশ্বকাপে কাতারের অধিবাসীদের জন্য টিকিটের সর্বনিম্ন মূল্য নির্ধারণ করে দিয়েছে ৪০ কাতারি রিয়াল। উদ্বোধনী ম্যাচের জন্য সর্বনিম্ন  দাম ধরা হয়েছে ২০০ কাতারি রিয়াল এবং  সর্বোচ্চ দাম ধরা হয়েছে  ২ হাজার ২৫০ কাতারি রিয়াল। সেমিফাইনাল ম্যাচের টিকিট সর্বনিম্ন দাম  ৫০০ কাতারি রিয়াল এবং সর্বোচ্চ দাম   ৩ হাজার ৪৮০ কাতারি রিয়াল। ফাইনাল ম্যাচের টিকেট সর্বনিম্ন  দাম  ৭৫০ কাতারি রিয়াল এবং সর্বোচ্চ দাম  ৫ হাজার ৮৫০ কাতারি রিয়াল।এখানে টিকিটের দাম কে বাংলাদেশি টাকা কনভার্ট করলাম না ।কারন আপনারা জানেন আন্তর্জাতিক বাজারে রিয়ালের দাম বিভিন্ন সময়ে কম বেশী হয়ে থাকে।

আমরা এতক্ষন জানলাম কাতার বিশ্বকাপ 2022 এর টিকিটের দাম। চলুন জেনে নেওয়া যাক রাশিয়া বিশ্বকাপ  2018 এ  টিকিটের দাম কেমন ছিলন 

রাশিয়া বিশ্বকাপের টিকিটের দাম । FIFA World Cup 2018 tickets price

রাশিয়া  বিশ্বকাপে  টিকিটের সর্বনিম্ন মূল্য নির্ধারণ করা হয়েছিল  ১২৮০ রুবল । উদ্বোধনী ম্যাচের জন্য সর্বনিম্ন  দাম ধরা হয়েছিল ব ৩২০০ রুবল  এবং  সর্বোচ্চ দাম ধরা হয়েছিল ৩৩০০০ রুবল । সেমিফাইনাল ম্যাচের টিকিট সর্বনিম্ন দাম ৪৪৮০ রুবল এবং সর্বোচ্চ দাম   ৪৫০০০ রুবল । ফাইনাল ম্যাচের টিকেট সর্বনিম্ন  দাম  ৭০৪০ রুবল  এবং সর্বোচ্চ দাম ৬৬০০০।

কম দামে বিক্রি হচ্ছে কাতার বিশ্বকাপের টিকিট

করণা মহামারীর কথা চিন্তা করে এবার দারুন একটি সিদ্ধান্ত  নেয়  ফিফা। গত আসরের চেয়ে অনেক কম দামে টিকিট বিক্রি করার কথা ঘোষণা করে ফিফা।কাতারের অধিবাসীরা সর্বনিম্ন 950 টাকা দিয়ে দেখতে পারবে কাতার বিশ্বকাপ এর ম্যাচ ।এত কম দামে তারা খেলা দেখতে পারবে বলে খুবই আনন্দের অনুভূতি প্রকাশ করেছে কাতারের বাসিন্দারা।তাছাড়া বিশ্বের অন্যান্য দেশের দর্শকদের জন্যও টিকিটের দাম কমিয়ে  আনা হয়েছে অন্যান্য আসরের তুলনায়।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url